শনিবার, ১৮ মে ২০২৪, ১০:৫০ অপরাহ্ন
Logo

এটা আমার ব্যর্থতা, সংসার ভাঙার পর মাহি

ডেস্ক নিউজ / ১৮৬ ভিউ টাইম
আপডেট : শুক্রবার, ২৮ মে, ২০২১

গুণজনটা অনেকদিন আগে থেকেই ছিল। অভিনেত্রী মাহিয়া মাহির সাথে স্বামী মাহমুদ পারভেজ অপুর সম্পর্ক ভালো যাচ্ছে না। দু’জনে সংসার ভেঙ্গে আলাদা হয়ে গেছেন এমন খবরো এসেছে বেশ কয়েকবার। কিন্তু মাহি বরাবারই বিষয়টি এড়িয়ে গেছেন। মাঝে মধ্যে ফেসবুকে স্বামীর সাথে পুরনো ছবি দিয়ে বুঝাতে চেষ্টা করতেন যে আমাদের সম্পর্ক ঠিকই আছে। কিন্তু মাহির একা একা বিভিন্ন জায়গায় অনুষ্ঠানে যাওয়া, করোনার সময় হাতে কাজ না থাকা সত্ত্বেও বাবার বাসার অবস্থান করাসহ নানা বিষয় বুঝিয়ে দিচ্ছিল দুজনের সম্পর্ক সঠিক জায়গায় নেই। সর্বশেষ গত ১২ মে ফেসবুকে অপুর সাথে দুটি ছবি পোষ্ট করে মাহি লিখেছিলেন, গত ৮৬ হাজার ৪০০ মিনিট যাবত ভাবছি তোমাকে নিয়ে গুনে গুনে ৫১ টা লাইন লিখবো । কিন্তু কিভাবে যে লিখবো, ঠিক কোত্থেকে শুরু করবো সেটাই ভেবে পাচ্ছিনা। আচ্ছা আমি কি আর কোনোদিন গুছিয়ে কথা বলাটা শিখবো না তাই না? তুমি তো আমাকে কিছুই শিখাতে পারলানা, এটাকি ঠিক ? এই লেখার নিচে কমেন্টস বক্সে অনেকেই মন্তব্য করেছেন কিন্তু অপু কোনো ছিলেন নিরুত্তর।

এ নিয়ে কিছু গণমাধ্যম ইতিবাচক সংবাদও করেছিল। কিন্তু ২৩ মে রাত ১টা ৩০ মিনিটে মাহি জানিয়ে দিলেন ইতিবাচক হওয়ার কিছু নেই। সময়টা আসলে নেতিবাচক। ফেসবুকে একটি পোষ্ট দিয়ে তিনি জানিয়েছেন অপুর সাথে তার আর কোনো সম্পর্ক নেই। তিনি লিখেছেন, এই পৃথিবীর সবচেয়ে ভালো মানুষটার সঙ্গে থাকতে না পারাটা অনেক বড় ব্যার্থতা।’ ‘পৃথিবীর শ্রেষ্ঠ শ্বশুরবাড়ির মানুষগুলোকে আর কাছ থেকে না দেখতে পাওয়াটা, বাবার মুখ থেকে ‘মা জননী’, বড় বাবার মুখ থেকে ‘সুনামাই’ শোনার অধিকার হারিয়ে ফেলাটা সবচেয়ে বড় অপারগতা। আমাকে মাফ করে দিও। তোমরা ভালো থেকো। আমি তোমাদের আজীবন মিস করব।’

এ বিষয়ে যোগাযোগ করা হলে নয়া দিগন্তকে মাহিয়া মাহি বলেন, ‘আমি আর অপু এক সাথে নেই।’ কবে থেকে তারা আলাদা থাকছেন বা তাদের আনুষ্ঠানিক বিচ্ছেদ হয়েছে কিনা জানতে চাইলে তিনি বিষয়টি নিয়ে কথা বলতে চাননি।

তিনি আরো বলেন, ‘এতো ভালো মানুষগুলোর সাথে আমি কোপ আপ করতে পারি নাই। এটা আমার ব্যর্থতা। আমরা আর এক সাথে নাই। আমার মনে হয় না, অপুর মতো বা এই ফ্যামিলির মতো ভালো মানুষ আমি আর পাব। একা থাকাই ভালো।’ অনেক দিন ধরেই বিষয়টি নিয়ে গুনজন চলছিল তবে বরাবরিই বিষয়টি এড়িয়ে গিয়ে ছিলেন মাহি। তবে এখন কেন বিষয়টি নিয়ে ফেসবুকে পোষ্ট দেয়া? প্রশ্নের উত্তরে মাহি বলেন, ‘আমরা সব সময় ভালো বিষয়গুলো প্রচারে আনতে চাই। একজন মানুষের সংসার ভেঙ্গে যাচ্ছে এটা ব্যক্তি বা সমাজের জন্য ইতিবাচক বিষয় নয়। তাই এ নিয়ে কথা বলতে সাচ্ছন্দবোধ করি না। এই যে এখন ফেসবুকে বিষয়টা নিয়ে লিখলাম। এটা কি চিন্তা না করেই লিখেছি? না! আমি এ বিষয়ে সিদ্ধান্ত নেয়ারে আগে নানা দিক নিয়ে চিন্তা করেছি, ভেবেছি পরের অবস্থা কি হবে, মানুষ কিভাবে রিয়েক্ট করবে, এরকম নানা বিষয়।’ তবে মাহি নিজেকে এখনো সিঙ্গেল বলতে রাজি নন। তিনি মনে করেন, সরাসরি যোগাযোগ না থাকলেও অপু এবং তার পরিবার মনের মধ্যে থাকবে সব সময়। তাই এই বিষয়গুলো নিয়ে বেশি কথা না বলাই ভালো। মাহি এখন সবচেয়ে গুরুত্ব দিবেন সিনেমার কাজকে। এ ব্যাপারে তিনি বলেন, করোনার কারণে আমাদের সবকিছু বদলে গেছে। তাই কাজটাকে আমি বেশি করে ফোকাস করতে চাই। এখন শুধু কাজ আর কাজ। হাতে থাকা কাজগুলো দ্রুত শেষ করার চেষ্টা করবো। তারপর নতুন কাজের অপেক্ষায় থাকবো। এখন থেকে সর্বোচ্চ সংখ্যক কাজ করার চেষ্টা করবো। আমার মনে হয় কাজের মধ্যে গভীরভাবে মিশে যেতে পারাটাই মানসিকভাবে ভালো থাকার সর্বোত্তম উপায়।

সিলেটের ব্যবসায়ী মাহমুদ পারভেজ অপুর সাথে মাহির বিয়ে হয় ২০১৬ সালের ২৫ মে। ৫ বছরের দাম্পত্য জীবনে কোনো সন্তান নেই মাহি-অপু দম্পতির।


আরো নিউজ বিভন্ন বিভাগের

আমাদের ফেইজবুক লাইক দিন

বাংলাদেশের মানচিত্র

Theme Customize By Monsur Alam