সোমবার, ১৭ জুন ২০২৪, ১১:৫৭ অপরাহ্ন
Logo

পশ্চিম নতুন বাহার ছড়া গ্রাম উন্নয়ন সমবায় সমিতির নির্বাচন উৎসবমুখর পরিবেশে সম্পন্ন

Md Nazim Uddin / ১৩৪ ভিউ টাইম
আপডেট : শনিবার, ১১ ডিসেম্বর, ২০২১

পশ্চিম নতুন বাহার ছড়া গ্রাম উন্নয়ন সমবায় সমিতি লিঃ এর কার্যকরী পরিষদ নির্বাচন সম্পন্ন সভাপতি নির্বাচিত হয়েছেন বিশিষ্ট সমাজসেবক ও নতুন বাহার ছড়া সমাজ কমিটির সর্দার মোর্শেদুল আজাদ আবু, সাধারণ সম্পাদক মো: বাবুল মিয়া, কোষাধ্যক্ষ মো: শফিউল্লাহ নুরী।

কক্সবাজার পৌরসভার ২নং ওয়ার্ডের পশ্চিম নতুন বাহার ছড়া গ্রাম উন্নয়ন সমবায় সমিতি লিমিটেড (রেজি: নং-২১৩১) এর নির্বাচন উৎসবমুখর পরিবেশে সম্পন্ন হয়েছে৷ শনিবার ১১ ডিসেম্বর সকাল ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত উৎসব মুখর পরিবেশে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলে। মোট ২৭৯ ভোটারের মধ্যে ভোট কাস্ট হয় ২২৯টি।

উক্ত নির্বাচন অনুষ্ঠিত হয় সমিতির কার্যালয়ে, এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন ১৭ জন প্রার্থী। সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করেন ২ জন, তাদের মধ্যে বর্তমান সভাপতি মোর্শেদুল আজাদ আবু ছাতা প্রতিক নিয়ে ১৪৩ ভোট নিয়ে বিপুল ভোটে বিজয়ী হন- তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ফরিদ আলম চেয়ার প্রতীক নিয়ে ৮২ ভোট পেয়েছেন।

সহ-সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করেন ২ জন, তার মধ্যে ১১২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন আবুল মাছন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো: শফিউল আলম পেয়েছেন ১০৭ ভোট। সাধারণ সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন- মো: বাবুল মিয়া। কোষাধ্যক্ষ পদে প্রতিদ্বন্দ্বিতা করেন ২ জন, ১২৩ পেয়ে বিজয়ী হয়েছেন মো: শফিউল্লাহ নুরী, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো: আবু হাসান পেয়েছেন ৯৪ ভোট। ৮টি কার্যকরী সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করেন ১০ জন প্রার্থী। তাদের মধ্যে মোরগ প্রতীক নিয়ে সর্বোচ্চ ১৫৩ ভোট পেয়ে ১ নম্বর কার্যকরী সদস্য নির্বাচিত হয়েছেন মো: মুজিব হোসেন, ২নং সদস্য ডাব প্রতীক নিয়ে বদিউল আলম ১৩৬ ভোট, ৩নং সদস্য ফুটবল প্রতীক নিয়ে মো: হানিফ ১৩৪ ভোগ, ৪নং সদস্য আম প্রতীক নিয়ে মো: ফজলুর রহমান ১৩২ ভোট, ৫নং সদস্য ঘুড়ি প্রতীক নিয়ে মিজানুর রহমান ১০৭ ভোট, ৬নং সদস্য কাতাল মাছ প্রতীক নিয়ে হাবিব উল্লাহ ১০৪ ভোট, ৭নং সদস্য মটর সাইকেল প্রতীক নিয়ে আব্দুর রহমান ১০১ ভোট, ৮নং সদস্য মোবাইল প্রতীক নিয়ে মো: আলম ৮৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তাদের নিকটতম প্রতিদ্বন্দ্বী নাজির হোসেন বালতি প্রতীক নিয়ে পেয়েছেন ৮০ ভোট ও রহিমা খাতুন পেয়েছেন ৬৫ ভোট।

কক্সবাজার সদর মডেল থানার পক্ষে শান্তিপূর্ণ নিরপেক্ষ ভোট সম্পন্ন করতে সার্বক্ষণিক উপস্থিত ছিলেন এসআই আলমগীর ও এএসআই এনামুল হকের নেতৃত্বে পুলিশের একটি টিম।

মহান আল্লাহ রাব্বুল আলামীনের প্রতি শুকরিয়া প্রকাশ করে, এলাকাবাসী ও সকল ভোটারদের আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করে মোর্শেদুল আজাদ আবু বলেন, এই নির্বাচনে শুধু প্রার্থীদের ভোটের লড়াই হয়নি। এই নির্বাচনটা ছিল সত্য ও মিথ্যার লড়াই। জনগণের নিরব ভোটে এই লড়াইয়ে সত্যের জয় হয়েছে। জনগণ আমাদের সাথে ছিল বলেই এই সত্যের লড়াইয়ে আমরা জয়ী হয়েছি।

নির্বাচন কমিশানরের দায়িত্বে ছিলেন সদর উপজেলা সমবায় কার্যালয়ের সহকারী পরিদর্শক আজিজুল হক মঞ্জুর।

নির্বাচন পর্যবেক্ষন করেন, কক্সবাজার পৌরসভার প্যানেল মেয়র-৩ শাহেনা অাক্তার পাখি, কাউন্সিলর মিজানুর রহমান, জেলা শ্রমিক লীগ সাধারণ সম্পাদক শফিউল্লাহ অানসারী প্রমুখ।

তাছাড়া পশ্চিম নতুন বাহারছড়া গ্রাম উন্নয়ন সমবায় সমিতি লিঃ এর এটাক কমিটির সভাপতি হিসাবে ছিলেন মুহাম্মদ আলী মুন্না।

এদিকে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় সমিতির নেতৃবৃন্দ নির্বাচন পরিচালনা কমিটি, পুলিশ প্রশাসন, ভোটার ও এলাকাবাসির কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন।


আরো নিউজ বিভন্ন বিভাগের

আমাদের ফেইজবুক লাইক দিন

বাংলাদেশের মানচিত্র

Theme Customize By Monsur Alam