শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৫২ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম :
কুতুব‌দিয়ায় সাংবা‌দিক মিজা‌নের উপর হামলা যাত্রী বেশে মাদক পাচারকালে মাদক কারবারি আটক সরকারি ভবন ভেঙে মার্কেট নির্মাণের তোড়জোড় চেয়ারম্যান আব্দুল্লাহর মহেশখালী, কালারমারছড়া উচ্চ বিদ্যালয়ের এসএসসি ২০১৮ ব্যাচের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত চকরিয়াতে জাতীয় সাংবাদিক সংস্থা ইফতার মাহফিল অনুষ্ঠিত ঈদগাঁও উপজেলার ইসলামপুর ইউনিয়নে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত চট্টগ্রামে বজলুর রহমান মহাজেরে মক্কী(রহঃ) বার্ষিক ইছালে ছাওয়াব মাহফিল ২১ ফেব্রুয়ারি ঈদগাঁও প্রেস ক্লাবের ২৫ বছরে পদার্পণ উপলক্ষে রজত জয়ন্তী উৎসব সফল ভাবে সম্পন্ন ঈদগাঁও উপজেলায় রাজনীতির মাঠ সরগরম শীর্ষস্থানে সামসুল আলম অস্ত্রসহ রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেফতার

কথা দিয়েছিলাম, কথাটা রাখলাম কক্সবাজারে প্রধানমন্ত্রী

দৈনিক মেহেদী / ৩৬ ভিউ টাইম
আপডেট : শনিবার, ১১ নভেম্বর, ২০২৩

সাখাওয়াত হোসাইন

আজকে রেলের সাথে কক্সবাজার সংযুক্ত হলো। দোহাজারী থেকে কক্সবাজার পর্যন্ত ১০২ কিলোমিটার রেললাইনের নির্মাণ প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকতে পেরে আনন্দিত জানিয়ে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন,একটা কথা দিয়েছিলাম, কথাটা রাখলাম। আজকের দিনটি বাংলাদেশের জনগণের জন্য একটা গর্বের দিন।

আজ (শনিবার) দুপুরে দোহাজারী- কক্সবাজার রেলপথ উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগ সরকারের উন্নয়নে গত ১৫ বছরে বাংলাদেশ বদলে গেছে মন্তব্য করে সরকারপ্রধান বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর দেশের উন্নয়নে নানা উদ্যোগ গ্রহণ করেছে। আমরা দেশকে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করতে সক্ষম হয়েছি।

তিনি বলেন, কক্সবাজার এমন একটি সমুদ্র সৈকত, যেটা বিশ্বে বিরল, বিশ্বের সবচেয়ে দীর্ঘতম বালুকাময় সমুদ্র সৈকত। ৮০ মাইল লম্বা, সম্পূর্ণটাই বালুকাময়।
শেখ হাসিনা আরও বলেন, আমরা যখন স্বাধীনতা অর্জন করি তখন ৮০ থেকে ৯০ ভাগ মানুষই দরিদ্র ছিল। পরনে ছিন্ন কাপড়, পেটে খাবার নেই, চিকিৎসা নেই, শিক্ষার ব্যবস্থা নেই, শোষণ, বঞ্চনা আর নির্যাতিত মানুষ।

তিনি আরও বলেন, ১৯৭৫ এর ১৫ আগস্টের পর এ দেশের অগ্রযাত্রা থেমে যায়। অস্ত্র হাতে নিয়ে বন্দুকে নলের সাহায্যে সেনা আইন লঙ্ঘন করে যারা ক্ষমতা দখল করেছিল, তারা মানুষের ভাগ্য গড়তে আসেনি বরং আমাদের বিজয়ী পতাকা নষ্ট করা, স্বাধীনতার চেতনাকে নষ্ট করা, আমাদের যে আদর্শ সে আদর্শকে ধ্বংস করার জন্যই তাদের যাত্রা ছিল। নিজেরা অর্থশালী হয়েছে, দুর্নীতিকে প্রশ্রয় দিয়েছে, ঋণ খেলাপির কালচার শুরু করেছিল, তার ওপর সেনাবাহিনী-বিমানবাহিনীসহ আমাদের আওয়ামী লীগের অগণিত নেতাকর্মীকে হত্যা, গুম, খুন করেছিল। এখনও সেই পরিবারগুলো তাদের আপনজনকে খুঁজে বেড়ায়। ২১টা বছর লঙ্ঘন মানুষ এভাবে কষ্ট পেয়েছে।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন ও রেলসচিব ড. মো. হুমায়ুন কবীর।


আরো নিউজ বিভন্ন বিভাগের

আমাদের ফেইজবুক লাইক দিন

বাংলাদেশের মানচিত্র

Theme Customize By Monsur Alam