শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৯:৫৮ অপরাহ্ন
Logo

ইসলামপুরে বৃ‌দ্ধের বসত‌ভিটা জবর দখলের অভিযোগ

দৈনিক মেহেদী / ৩৩৯ ভিউ টাইম
আপডেট : সোমবার, ৩০ আগস্ট, ২০২১

বার্তা পরিবেশক: কক্সবাজার জেলার নবগঠিত ঈদগাঁও উপজেলার ১নং ইসলামপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ড খান ঘোনা নামক এলাকায় অসহায় বৃ‌দ্ধে‌র বসত বিটা এক প্রভাবশালীর বিরুদ্ধে জবর দখলের অভিযোগ উঠেছে।

জানা যায় ইসলামপুর ইউ‌নিয়‌নের খান ঘোনার বা‌য়ো বৃদ্ধ ‌মোঃ হো‌সে‌নের পুত্র সৌ‌দি প্রবাসী নুরুল আলম ও ছৈয়দ নুর না‌মের দুই স‌হোদর, বা‌ড়ি করার জন‌্য ৯৬ কড়া জায়গা‌ কি‌নেন মৌলানা আব্দুল গ‌নি ও আবু বক্ক‌রের ওয়া‌রিশ‌দের কাছ থে‌কে, সে জায়গার এক দি‌কে সীমানা নি‌য়ে বি‌রোধ সৃ‌ষ্টি ক‌রে জোর পূর্বক দখল ক‌রে আ‌ছে আব্দু শুক্কু‌রের পুত্র ফি‌রোজ ও শাহাজান না‌মের দুই স‌হোদর, অন‌্য দি‌কে ৩০ কড়া জায়গা ভুয়া খ‌তিয়ান (১২৪৬) তৈরী ক‌রে জোর পূবর্ক দখল ক‌রে আ‌ছে। মোহাম্মদ ইসলাম এর পুত্র জুবা‌য়রুল ইসলাম ও ‌মোঃ জুহেল না‌মে দুই স‌হোদর, আদাল‌তে তা‌দের দখলকৃত জয়গার (১২৪৬)নং খ‌তিয়ান‌টি ভুয়া প্রমা‌নিত হ‌লে বৃদ্ধ মোঃ হো‌সে‌নের না‌মে নতুনভা‌বে খ‌তিয়ান ভ‌ুক্ত হ‌লেও প্রায় ৪০ কড়া মত জায়গা আজ দীর্ঘ ১০ বছর যাবত জোর পূর্বক দখল ক‌রে আ‌ছে দখলবাজ দু‌টি প‌রিবার।

এ ব‌্যপা‌রে বি‌ভিন্ন দফায় বিচার শা‌লি‌সের ব‌্যবস্থা করা হ‌লেও দাখলবাজ প‌রিবার গু‌লো স্থা‌নীয় ও ভাড়া করা কিছু সন্ত্রাসী দি‌য়ে ভয় ভী‌তি দে‌খি‌য়ে বিচার কার্য বানচাল ক‌রে দে সর্বশেষ আশ্রয় হি‌সে‌বে ঈদগাহ থানায় অ‌ভি‌যোগ করা হ‌লেও সেটার এখ‌নো কোন সমাধান হয়‌নি। অ‌ভি‌যুক্ত প‌রিবার বি‌ভিন্ন মাধ‌্যমে স্থানীয় বিচারক ও প্রশাসন ম‌্যনেজ করার চেষ্টা ক‌রে ব‌লে জানান ভুক্তভোগী প‌রিবা‌র।

জানতে চাইলে- স্থানীয় জনপ্রতি‌নি‌ধি ক‌বির আহ‌াম্মদ ও সমাজ‌ সেবক হারুনুর র‌শিদ জানান,ঘটনা সত‌্য এটা নি‌য়ে ক‌য়েক দফা বৈঠক করা হ‌লেও অ‌ভি‌যুক্ত প‌রিবার বৈধ কাগজ দেখা‌নোর না‌মে বারবার সময় ক্ষেপন ক‌রে আস‌ছে, না পার‌তে ওরা শেষ‌মেষ ঈমগাহ থানায় অভি‌যোগ ক‌রে‌ছে ব‌লে শু‌নে‌ছি এরপর ও স্থানীয়ভা‌বে বৈঠ‌কের মাধ‌্যমে সমাধান করার জন‌্য আমা‌দের ডাক‌লে আমরা সব সময় বস‌তে রা‌জি আ‌ছি।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে- ঈদগাঁও থানার অফিসার ইনচার্জ আব্দুল হালিম জানান, পরিবারটি অভিযোগ করেছে। অভিযোগের ভি‌ত্তিতে সুষ্ঠ তদন্তের মাধ্যমে সমাধানের চেষ্টা করতে‌ছি।


আরো নিউজ বিভন্ন বিভাগের

আমাদের ফেইজবুক লাইক দিন

বাংলাদেশের মানচিত্র

Theme Customize By Monsur Alam