শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:০৮ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম :
কুতুব‌দিয়ায় সাংবা‌দিক মিজা‌নের উপর হামলা যাত্রী বেশে মাদক পাচারকালে মাদক কারবারি আটক সরকারি ভবন ভেঙে মার্কেট নির্মাণের তোড়জোড় চেয়ারম্যান আব্দুল্লাহর মহেশখালী, কালারমারছড়া উচ্চ বিদ্যালয়ের এসএসসি ২০১৮ ব্যাচের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত চকরিয়াতে জাতীয় সাংবাদিক সংস্থা ইফতার মাহফিল অনুষ্ঠিত ঈদগাঁও উপজেলার ইসলামপুর ইউনিয়নে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত চট্টগ্রামে বজলুর রহমান মহাজেরে মক্কী(রহঃ) বার্ষিক ইছালে ছাওয়াব মাহফিল ২১ ফেব্রুয়ারি ঈদগাঁও প্রেস ক্লাবের ২৫ বছরে পদার্পণ উপলক্ষে রজত জয়ন্তী উৎসব সফল ভাবে সম্পন্ন ঈদগাঁও উপজেলায় রাজনীতির মাঠ সরগরম শীর্ষস্থানে সামসুল আলম অস্ত্রসহ রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেফতার

১৫ আগস্টের হত্যাকাণ্ড মুক্তিযুদ্ধের উপর নৃশংসতম হামলা: কাদের

দৈনিক মেহেদী / ১৯৬ ভিউ টাইম
আপডেট : মঙ্গলবার, ১০ আগস্ট, ২০২১

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ১৫ আগস্ট হত্যাকাণ্ড শুধু বঙ্গবন্ধুর পরিবারের উপর নয়, এই হত্যাকাণ্ড বহুকষ্টে অর্জিত মুক্তিযুদ্ধের উপর নৃশংসতম হামলা।

তিনি মঙ্গলবার আওয়ামী লীগের মুখপাত্র উত্তরণ আয়োজিত ‘শোকাবহ আগস্ট-ইতিহাসের কালো অধ্যায়’ শীর্ষক ওয়েবিনারে একথা বলেন।

বাংলাদেশের মুক্তিযুদ্ধের বিরুদ্ধেই পরিচালিত হয়েছিল ১৫ আগস্ট হত্যাকাণ্ড উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, দেশকে নেতৃত্ব শূন্য করতে ১৫ আগস্টের ধারাবাহিকতায় ৩ নভেম্বর জেলের অভ্যন্তরে জাতীয় চার নেতা ও ২০০৪ সালেের ২১ আগস্ট গ্রেনেড হামলা করা হয়েছিল।

তিনি এসব ষড়যন্ত্র অভিন্ন ষড়যন্ত্রের ধারাবাহিকতা বলেও মনে করেন।

আগস্ট হত্যাকাণ্ডের কুশীলবরা এখনও সক্রিয় উল্লেখ করে ওবায়দুল কাদের আরও বলেন, মঞ্চের খুনিরা বিচারের মুখোমুখি হয়েছে, ফাঁসির রায় কার্যকর করা হয়েছে কিন্তু এখনও কয়েকজন বিদেশে পলাতক, তাদের ফিরিয়ে আনার সর্বাত্মক কূটনৈতিক প্রয়াস অব্যাহত আছে।

মঞ্চের খুনিদের পেছনে যারা নেপথ্যের ষড়যন্ত্রের নায়ক, তাদের আজ খুঁজে বের করা দরকার জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এসব ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে তদন্ত করে তাদের স্বরূপ উন্মোচন করতে হবে আগামী প্রজন্মের জন্য।

ওবায়দুল কাদের বলেন, ইতিহাস কারো স্বৈরশাসকের রক্তচক্ষুকে পরোয়া করে না।

তিনি বাংলাদেশ থেকে হত্যা ও ষড়যন্ত্রের রাজনীতি চিরতরে বন্ধ করার জন্য জাতীয় ঐক্য গড়ে তোলা আবশ্যক হয়ে পড়েছে বলে জানান।

ওবায়দুল কাদের বলেন, গণতন্ত্র, মূল্যবোধ ও আদর্শকে একে একে আক্রমণ করা হচ্ছে, তাই ষড়যন্ত্রের রাজনীতিকে চিরতরে নির্মূল করতে হবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, এদেশে যারা রক্তাক্ত আগস্ট ঘটিয়েছিল এবং এর বেনিফিশিয়ারি ছিল প্রকৃতির আদালতেই তাদের বিচার সম্পন্ন হয়েছে।

উত্তরণের সম্পাদক ডক্টর নুহ- উল- আলম লেনিনের সভাপতিত্বে ওয়েবিনারে আরও বক্তব্য রাখেন- বাংলা একাডেমির সভাপতি জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম, কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক, সুপ্রিম কোর্টের সাবেক বিচারপতি শামসুদ্দিন মানিক, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, কথা সাহিত্যিক ইমদাদুল হক মিলন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।

এর পরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হন।

এসময় তিনি তার বক্তব্যে বলেন, যারা বঙ্গবন্ধুকে ইতিহাস থেকে মুছে দিতে চেয়েছিল তারাই আজ মুছে যাচ্ছে ইতিহাসের পাতা থেকে।


আরো নিউজ বিভন্ন বিভাগের

আমাদের ফেইজবুক লাইক দিন

বাংলাদেশের মানচিত্র

Theme Customize By Monsur Alam